শিরোনাম
তাহিরপুরের শান্তিপুরে নদী তীর কেটে খনিজ বালু লুটে বিক্রির ঘটনায় আটক-১ বন্দরে ছিনতাইকৃত গরুসহ ট্রাক উদ্ধার মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর স্ত্রীর মাগফেরাত কামনায় দোয়া মাহফিল ভালুকায় গাড়ি চাপায় মিল শ্রমিক নিহত কাপাসিয়া নাশেরা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক শিক্ষা সফর অনুষ্ঠিত  শ্রীপুরে বজ্রপাতে কৃষাণীর মৃত্যু  কৃষি জমি বালি ও মাটি দিয়ে ভরাট, ৩ জনের  কারাদণ্ড কালীগঞ্জে দুই ট্রেনের যাত্রা বিরতির দাবিতে যাত্রীদের মানববন্ধন কাপাসিয়া মাদক বিরোধী শীর্ষক সেমিনার অনুষ্ঠিত  মোটরসাইকেলের কর্মীকে মারধরের অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে,প্রতিবাদে সংবাদ সম্মেলন কালীগঞ্জে পল্লী উদ্যোক্তাদের মাঝে বিআরডিবি’র ঋণ বিতরণ  কালীগঞ্জে থামছে না কৃষি জমির মাটি কাটা কাপাসিয়া – গোসিংগা ঘাটে খেয়া নৌকা চলাচল বন্ধ, জনদুর্ভোগ চরমে 
রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন

শ্রীপুরে মহাসড়কে নতুন সড়ক আইন কার্যকর

রিপোটারের নাম / ৯৬৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০

আশরাফুল ইসলাম , শ্রীপুর-গাজীপুরের শ্রীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সড়ক পরিবহন আইন-২০১৮ ও ই-প্রসিকিউশন কার্যকর করা হয়েছে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চলাচলকারী বিভিন্ন ধরনের যানবাহনের লাইসেন্সের কাগজপত্র তল্লাশি ও স্পিড গান দিয়ে গতি নির্ণয় করে নতুন আইন ব্যবস্থা গ্রহন করা হয়। সোমবার (১৪ই ডিসেম্বর) দুপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উপজেলার নতুন বাজার এলাকায় (পুষ্পদাম রিসোর্টের সামনে) হাইওয়ে পুলিশ গাজীপুর রিজিওনের অধিনে মাওনা হাইওয়ে পুলিশ এসব কার্যক্রম পরিচালনা করে।
মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ আর এম আল-মামুন জানান, ডিজিটাল বাংলাদেশ গড়ার অংশ হিসেবে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়ন করা হয়। এসময় স্পিড গান ব্যবহার করে মাত্রাতিরিক্ত ৮০ কিলোমিটারের অতিরিক্ত গাড়ি শনাক্ত করে অত্যাধুনিক পেস (চঙঝ) মেশিনের মাধ্যমে জরিমানা আদায় করে মামলা দায়ের করা হয়। জরিমানা টাকা মালিক বা চালকেরা ইউসিবি ব্যাংকের মাধ্যমে পরিশোধ করতে পারবে।
তিনি আরও জানান, সড়ক পরিবহন আইন-২০১৮ কার্যকর হওয়ায় লাইসেন্স ছাড়া গাড়ি চলাচল একদমই কমে আসবে এতে মহাসড়কে দুর্ঘটনা ও প্রাণহানি কমে আসবে। ই-প্রসিকিউশন কার্যক্রম শুরু হওয়ায় এতে মামলা পরবর্তী সহজতর হবে। আইন অমান্যকারী পরিবহনগুলোর মালিকগণ খুব সহজেই তাদের মামলা নিষ্পত্তি করতে পারবেন। এসময় উপস্থিত ছিলেন, হাইওয়ে পুলিশ গাজীপুর রিজিওনের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আব্দুল কাদির জিলানীসহ হাইওয়ে পুলিশের সদস্যবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ