শিরোনাম
তাহিরপুরের শান্তিপুরে নদী তীর কেটে খনিজ বালু লুটে বিক্রির ঘটনায় আটক-১ বন্দরে ছিনতাইকৃত গরুসহ ট্রাক উদ্ধার মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর স্ত্রীর মাগফেরাত কামনায় দোয়া মাহফিল ভালুকায় গাড়ি চাপায় মিল শ্রমিক নিহত কাপাসিয়া নাশেরা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক শিক্ষা সফর অনুষ্ঠিত  শ্রীপুরে বজ্রপাতে কৃষাণীর মৃত্যু  কৃষি জমি বালি ও মাটি দিয়ে ভরাট, ৩ জনের  কারাদণ্ড কালীগঞ্জে দুই ট্রেনের যাত্রা বিরতির দাবিতে যাত্রীদের মানববন্ধন কাপাসিয়া মাদক বিরোধী শীর্ষক সেমিনার অনুষ্ঠিত  মোটরসাইকেলের কর্মীকে মারধরের অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে,প্রতিবাদে সংবাদ সম্মেলন কালীগঞ্জে পল্লী উদ্যোক্তাদের মাঝে বিআরডিবি’র ঋণ বিতরণ  কালীগঞ্জে থামছে না কৃষি জমির মাটি কাটা কাপাসিয়া – গোসিংগা ঘাটে খেয়া নৌকা চলাচল বন্ধ, জনদুর্ভোগ চরমে 
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:১২ অপরাহ্ন

ব্যতিক্রমী ডিজিটাল কেলেন্ডার আবিষ্কার করলেন নাজমুল কবির

রিপোটারের নাম / ৪৮৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২৮ মার্চ, ২০২২

শ্রীপুর(গাজীপুর)প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুরে বাংলা ইংরেজীর এক ব্যতিক্রমী ডিজিটাল কেলেন্ডার আবিষ্কার করে তাক লাগিয়ে দিয়েছেন নাজমুল কবির। এ কেলেন্ডারে বাংলা বা ইংরেজীতে যে কোন সন,তারিখ,মাস এক ক্লিকেই বের কার যায়। এক কেলেন্ডারেই দেখা যাবে শত বছর এমনকি হাজার বছরের সন তারিখ। নাজমুল কবির গাজীপুরের শ্রীপুর পৌরসভার ১ নং ওয়ার্ডের বাঘমারা গ্রামের স্থায়ী বাসিন্দা।

জানাযায়, নাজমুল কবির একজন কবি, সাহিত্যিক ও গীতিকার। লেখা লেকির পাশাপাশি চিরস্থায়ী ডিজিটাল কেলেন্ডার আবিষ্কার করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন তিনি। সৃষ্টি করেছেন কেলন্ডারের জগতে নতুন অধ্যায়। এক কেলেন্ডারেই দেখা যাবে শত বছর এমনকি হাজার বছরের সন,তারিখ,মাস।

নাজমুল কবির জানান, ১৯৮৭ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত দীর্ঘ ৩৪ বছর নিরলস প্রচেষ্টা করে এ কেলেন্ডার আবিষ্কার করেছেন তিনি। তার নির্দেশনায় বড়ছেলে নূরই-আলম তৈরি করেছেন এ্যাপসটি। তিনি দাবী করেন এটিই প্রথম এক মাত্র ইংরেজি ও বাংলার চিরস্থায়ী ডিজিটাল কেলেন্ডার। গুগোল প্লেস্টোরে ইংরেজিতে Forever calender লিখলে সার্চ দিলেই কেলেন্ডারটি পাওয়া যাবে।

যার লিংক হলো ঃ- https://play.googl.com/store/app/details?id=app.robin.forevercalendar|

উল্লেখ্য নাজমুল কবির অবসর প্রাপ্ত সেনা সদস্য। বর্তমানে তিনি শ্রীপুর সাবরেজিট্রি অফিসে দলিল লিখকের কাজ করেন। পেশার পাশাপশি তিনি একজন কবি, সাহিত্যিক। এছাড়া বাংলাদেশ বেতার ও টেলিভিশনের তালিকাভুক্ত গীতিকার। এ পর্যন্ত তাঁর লেখা প্রকাশিত বইয়ের সংখ্যা ১৪ টি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ