শিরোনাম
তাহিরপুরের শান্তিপুরে নদী তীর কেটে খনিজ বালু লুটে বিক্রির ঘটনায় আটক-১ বন্দরে ছিনতাইকৃত গরুসহ ট্রাক উদ্ধার মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর স্ত্রীর মাগফেরাত কামনায় দোয়া মাহফিল ভালুকায় গাড়ি চাপায় মিল শ্রমিক নিহত কাপাসিয়া নাশেরা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক শিক্ষা সফর অনুষ্ঠিত  শ্রীপুরে বজ্রপাতে কৃষাণীর মৃত্যু  কৃষি জমি বালি ও মাটি দিয়ে ভরাট, ৩ জনের  কারাদণ্ড কালীগঞ্জে দুই ট্রেনের যাত্রা বিরতির দাবিতে যাত্রীদের মানববন্ধন কাপাসিয়া মাদক বিরোধী শীর্ষক সেমিনার অনুষ্ঠিত  মোটরসাইকেলের কর্মীকে মারধরের অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে,প্রতিবাদে সংবাদ সম্মেলন কালীগঞ্জে পল্লী উদ্যোক্তাদের মাঝে বিআরডিবি’র ঋণ বিতরণ  কালীগঞ্জে থামছে না কৃষি জমির মাটি কাটা কাপাসিয়া – গোসিংগা ঘাটে খেয়া নৌকা চলাচল বন্ধ, জনদুর্ভোগ চরমে 
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:০৮ অপরাহ্ন

কালীগঞ্জে বর্তমান এমপির সাথে লড়বেন সাবেক এমপি

রিপোটারের নাম / ৪৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩

তৈয়বুর রহমান:গাজীপুর-৫ (কালীগঞ্জ) সংসদীয় আসনে বাংলাদেশ আ’লীগের মনোনীত দলীয় প্রার্থী মেহের আফরোজ চুমকি এমপি ও আ’লীগের মনোনয়ন বঞ্চিত সতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য আখতারুজ্জামান মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকালে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. আজিজুর রহমানের কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন সাবেক এমপি ও ডাকসুর সাবেক ভিপি আখতারুজ্জামান। এর আগে বুধবার (২৯ নভেম্বর) বিকেলে সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে বাংলাদেশ আ’লীগের মনোনীত প্রার্থী বাংলাদেশ মহিলা আ’লীগের সভাপতি, সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মনোনয়নপত্র জমা দেন।

মনোনয়নপত্র জমা দেওয়ার আগে মেহের আফরোজ চুমকি এমপি উপজেলা আ’লীগ কার্যালয়ে দলীয় নেতাকর্মীদের সাথে এবং আখতারুজ্জামান কালীগঞ্জ আরআরএন পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ে মত বিনিময় করেন।

গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার ৭টি ইউনিয়ন, ১টি পৌরসভা, সদর উপজেলার বাড়িয়া ইউনিয়ন ও গাজীপুর সিটি কর্পোরেশনের ৩টি ওয়ার্ড নিয়ে গাজীপুর-৫ (কালীগঞ্জ) সংসদীয় আসন গঠন করা হয়েছে। এ আসনে আ’লীগের মনোনয়ন দেওয়া হয়েছে বর্তমান সংসদ সদস্য জাতির জনক বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর, আগরতলা ষড়যন্ত্র মামলা পরিচালনা কমিটির আহবায়ক জাতীয় বীর শহীদ ময়েজউদ্দিনের কন্যা মেহের আফরোজ চুমকিকে। অন্যদিকে এ আসনে দলীয় মনোনয়ন চেয়ে বঞ্চিত হন গাজীপুর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, সাবেক এমপি ও ডাকসুর সাবেক ভিপি আখতারুজ্জামান।

প্রসঙ্গত, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে। ভোটগ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। সংসদ নির্বাচনের জন্য ৬৬ জন রিটার্নিং কর্মকর্তা এবং ৫৯২ জন সহকারী রিটার্নিং কর্মকর্তার নিয়োগ চূড়ান্ত করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ